৩৫ বছরের রাফায়েল নাদালকে দত্তক নিল কে!

ওয়েব ডেস্কঃ

২০১৮ এ স্পেনের ম্যালরক্যান দ্বীপের শহর স্যান্ট লোরেনেক মারাত্মকভাবে বন্যায় ক্ষতিগ্রস্ত হয়। বন্যা পরিস্থিতি থেকে ওই শহর ও শহরবাসীকে উদ্ধার করতে নিজের ফাউন্ডেশন থেকে এক মিলিয়ন ইউরো নিয়ে পাশে দাঁড়ান ২০টি গ্র্যান্ড স্ল্যামের বিজেতা রাফায়েল নাদাল। শুধু তাইই নয় ব্যাক্তিগত ভাবে ম্যালরকায় গিয়ে ত্রানের কাজে হাত লাগান নাদাল।

ম্যালরক্যান পৌর কর্তৃপক্ষ চার বছর আগে নাদালের এই কাজের সম্মান স্বরূপ টেনিসের এই তারকাকে নিজেদের শহরের ‘দত্তক পুত্র’ (Adopted Son) এর খেতাব দেয়। প্রসঙ্গত ওই পুর কর্তৃপক্ষ ওই বন্যার সময় থেকে যা অনুদান বা ত্রাণ পেয়েছে তার মধ্যে নাদালের দেওয়া এই ধনরাশিই সর্বাধিক। এভাবে কোনও শহরের ‘দত্তক পুত্রের’ খেতাব পেয়ে নাদাল তাঁর সোশ্যাল মিডিয়ায় বলেছেন , “আমি যে এই সম্মানের যোগ্য এটাও যে কেউ ভেবেছেন এটাই তৃপ্তি দেয়”।

কুড়িটি গ্র্যান্ড স্ল্যামের বিজেতা পায়ের চোটের কারণে বর্তমানে ওয়ার্ল্ড র‍্যাঙ্কিং-এ ছয় নম্বরে। কিন্তু বিশ্ব চ্যাম্পিয়নের মানবিক খেতাব জয় আটকাবে কে ! ‘রাফা নাদাল ফাউন্ডেশন’ এর আগেও লার্নিং ডিজএবিলিটি আক্রান্ত পড়ুয়াদের পাশে দাঁড়িয়েছে। রাফায়েল নাদালের ক্রীড়াক্ষেত্রের সাফল্য বহু ছাত্র ছাত্রীর শিক্ষার ক্ষেত্রে নির্ভরতা দিয়েছে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *