পেট্রোপণ্যের মুল্য বৃদ্ধির প্রতিবাদে পালকি চেপে অভিনব প্রচার

ওয়েব ডেস্কঃ

অমিত কুমার (শ্রীকান্ত) ঘোষের মোহভঙ্গ হয়েছিল তৃণমূল কংগ্রেসের (TMC) প্রতি তাই যোগ দিয়েছিলেন ভারতীয় জনতা পার্টিতে(BJP)। খুব কম দিনেই সেখানেও হন আশাহত। তাই দক্ষিণ হাওড়া থেকে জনতা দল ইউনাইটেডের (JDU) হয়ে তীর চিহ্নে দাঁড়িয়েছেন শ্রীকান্ত ঘোষ। এলাকার এক অংশের অবাঙালি ভোট ব্যাঙ্ককে পুঁজি করে এবার জনতা দল ইউনাইটেডের প্রার্থী হয়েছেন অমিত বাবু।

শুক্রবার দক্ষিণ হাওড়া জেনারেল হাসপাতালের সামনে থেকে শুরু করে নবান্ন এলাকায় এক অভিনব র‍্যালির মাধ্যমে নিজের নির্বাচনী প্রচার শুরু করেন শ্রীকান্ত। পালকিতে চেপে ভোট ভিক্ষা করতে বেরোন প্রার্থী। পেট্রো পণ্য সহ রান্নার গ্যাসের মুল্য বৃদ্ধির কারণে একাধারে কেন্দ্র ও রাজ্য সরকারকে কটাক্ষ করে অমিত বলছেন পালকি শুধু বাংলার ঐতিহ্যই নয়, পালকি চালাতে লাগে না কোনও পেট্রো পণ্য তাই প্রতিবাদের হাতিয়ার পালকিই।

তাঁর প্রাক্তন দল তৃণমূল কংগ্রেসকে দুর্নীতির জন্য তিরবিদ্ধ করবার পাশাপাশি অমিত আক্রমণ করেছেন বিজেপিকেও। বলছেন পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনে ভারতীয় জনতা পার্টির নেই কোনও রাজনৈতিক অ্যাজেণ্ডা তাদের সব প্রশ্নের উত্তর ‘জয় শ্রী রাম’ ।

তীর চিহ্ন নিয়ে দাঁড়িয়ে দক্ষিণ হাওড়া থেকে অবাঙালি ভোট ব্যাঙ্কের কতটা লক্ষ্যভেদ করতে পারেন শ্রীকান্ত ঘোষ সেটা ২ মে র ফলাফলই বলবে। আপাতত কখনও পালকিতে সওয়ার হয়ে কখনও পালকি কাঁধে নিয়ে গ্রীষ্মের তপ্ত দুপুরে দোরে দোরে ঘুরে শ্রীকান্ত গাইছেন সত্যেন্দ্রনাথ দত্তের গান, “তপ্ত তামা যায় না থামা … পালকি দোলে ঢেউয়ের নাড়ায় ”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *