ন্যায্য বেতনের দাবিতে এসএসকেএমে তুমুল নার্স বিক্ষোভ

ওয়েব ডেস্কঃ

এসএসকেএম হাসপাতলে সোমবার দুপুর ৩টে থেকে শুরু হয়েছে সরকারি হাসপাতালের নার্সদের অবস্থান বিক্ষোভ। নার্সেস ইউনিটির নেতৃত্বে দুপুর তিনটে থেকে চলছে এই বিক্ষোভ।

নার্সেস ইউনিটির সম্পাদিকা ভাস্বতী মুখার্জী জানিয়েছেন, বেতন বৃদ্ধির দাবি প্রশাসনিক স্তরে বারবার ন্যয্যতা স্বীকার করলেও, সেই দাবির প্রয়োগ ঘটছে না তা নিয়েই আমাদের আন্দোলন। ২০১৯ এ লাগাতার অবস্থানের মধ্যে স্বাস্থ্য প্রতিমন্ত্রী নার্সেস ইউনিটির প্রতিনিধিদের ডেকে নিয়ে মুখ্য সচিব, স্বাস্থ্য অধিকর্তা এবং স্বাস্থ্য প্রতিমন্ত্রী নিজে উপস্থিত থেকে এই দাবি পুরনের আশ্বাস দিয়েছিলেন, এবং জানিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশমত সংগঠনের সাথে কথা বলেছেন।

এই অবস্থায় একটি ফাইল নবান্নে গেছে, দুবছরে এই কাজটুকু হয়েছে। এই ফাইল সংক্রান্ত তথ্য জানতে চেয়ে নার্সেস ইউনিটি নবান্নে মুখ্যমন্ত্রী কে চিঠি দিয়েছিল। কিন্তু মুখ্যমন্ত্রীর দপ্তর থেকে আসেন কোনও উত্তর। হয়নি ন্যয্য দাবি পুরন। তাই একপ্রকার বাধ্য হয়েই এসএসকেএম চত্ত্বরে অবস্থান কর্মসূচী নার্সদের।

হাতে ব্যানার, পোস্টার ধরে ওঁরা বলছেন, এই অতিমারীতে নার্সরা ঝুঁকিপূর্ণ কাজ করেছেন এবং করেই চলেছেন। কিন্তু তার জন্য কোনও আর্থিক অনুদান নয় বরং বহুদিনের অমর্যাদার বেতন কাঠামোর সংশোধনের ন্যয্য দাবিতেই তাঁদের এই জমায়েত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *