হতাশা নয় আত্মউন্মোচনের পাঠ দিচ্ছেন গার্গী, ফেভিক্রিলের ফ্রি সার্টিফিকেট কোর্সে

ওয়েব ডেস্কঃ

করোনা অতিমারিতে সবাই যখন আতঙ্কিত, গৃহবন্দী, তখন একটু অন্য রকম চিন্তাভাবনা করলেন গার্গী। গার্গী মুখোপাধ্যায়। ছোটবেলা থেকেই আঁকার তালিমটা ছিল। একবার জাপানে অনুষ্ঠিত একটা প্রতিযোগিতায় পেয়েছিলেন শীর্ষ বাছাইয়ের পুরস্কারও। এবার লকডাউনে ঘরে থাকা পরিচিত, ছাত্রছাত্রী ও সোশ্যাল মিডিয়ার বন্ধু বান্ধবদের নিয়ে প্রতি সপ্তাহে শুরু করলেন একটা করে কর্মশালা। পাশে পেলেন ফেভিক্রিলকে। কর্মশালায় প্রত্যেক অংশগ্রহণকারীকে কর্মশালার শেষে একটি করে সার্টিফিকেট দেওয়ার প্রতিশ্রুতি দিল পিডিলাইট ইণ্ডাস্ট্রিজ লিমিটেড।

শুরু হল বাঁধনি, ওয়ারলি, স্ট্যাম্প প্রিণ্টিং, ফোক আর্ট, মধুবনি, মিনাকারী, ম্যুরাল, ফেলে দেওয়া জিনিস পত্র থেকে বটল আর্ট, পপ পেন্টিং এবং দেশী ও বিদেশী বহু ধারার আর্ট ফর্ম। ওয়ার্কশপে যোগদানকারী আগ্রহিদের সংখ্যাও বাড়তে লাগল দিনকে দিন। ৩০, ৪০ ছাড়িয়ে গার্গী মুখোপাধ্যায়ের ক্লাসে এখন যোগ দেন কমপক্ষে ৫০জন বা তার ও বেশি। প্রতিটি কর্মশালায় আগ্রহ বাড়তে লাগল অংশগ্রহণকারিদের একই সাথে ইন্সট্রাক্টর গার্গীরও।

লক ডাউন মানে যে শুধুই আতঙ্কের দিনরাত্রি নয়, শুধুই হতাশায় ডুবে যাওয়া নয় বরং কোথাও নিজের ভেতরের শিল্পী সত্ত্বাকে আবিস্কার করবারও সুযোগ, সেটাই প্রমাণ করে দেখালেন গার্গী। আর তাঁর অধীনে প্রশিক্ষণ নিয়ে অনেক ছাত্রছাত্রীই আবার স্বপ্ন দেখছে তালিমের ব্যবসায়িক প্রয়োগ করে নিজের পায়ে দাঁড়ানোর।

এখনও চলছে গার্গীর এই প্রশিক্ষণ কর্মশালা। সপ্তম পার করে এ সপ্তাহে অষ্টম কর্মশালা। ফেভিক্রিলের এই সার্টিফিকেট কোর্সে যোগ দেওয়া যাবে বিনামুল্যেই। পৃথিবীর যেকোনও প্রান্ত থেকে গুগল মিটের সাহায্যে আপনিও করতে পারেন এই কোর্স। আগামী ক্লাসের বিষয় “বাংলার কাঁথা সেলাই”। সেলাই শুনে পিছিয়ে যাবেন না। ছুঁচ সুতোর বালাই নেই। শুধু রঙের সাহায্যেই আসবে সেলাইএর ফিল। এমনই মজার এই প্রশিক্ষণ শিবির।

স্টিচ নয় শুধুই রঙ

কর্মশালার জন্য যোগাযোগ করুন
https://chat.whatsapp.com/KqkxTfcXHks7GRTQe7imgA

One thought on “হতাশা নয় আত্মউন্মোচনের পাঠ দিচ্ছেন গার্গী, ফেভিক্রিলের ফ্রি সার্টিফিকেট কোর্সে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *