পেয়ারা বিক্রেতা পুলিশকর্তা

ওয়েব ডেস্কঃ

মুর্শিদাবাদের লালবাগের অতিরিক্ত পুলিশ সুপারিন্টেন্ডেন্ট, তন্ময় সরকার রবিবার শখেই বাজার করতে বেরিয়েছিলেন বহরমপুরে। হঠাৎ এক পেয়ারা বিক্রেতা তাঁকে অনুরোধ করেন তাঁর পেয়ারার ভ্যানটি কিছুক্ষন সামলানোর। পেয়ারা বিক্রেতার সাদা পোশাকের পুলিশ অফিসারকে চেনবার কথা নয়। তাই সরল বিশ্বাসে তিনি জলখাবার খেতে চলে যান।

এরপর প্রায় কুড়ি মিনিট রাস্তার ধারে পেয়ারা বিক্রি করতে থাকেন লালবাগের অ্যাডিশানাল পুলিশ সুপার। বিক্রেতা ফিরে এলে তাঁকে বিক্রি হওয়া পেয়ারার হিসেব বুঝিয়ে নিজের বাকি বাজার সারেন পুলিশকর্তা। এদিকে পথ চলতি অনেকেই তাঁর কাছ থেকে দরদাম করে পেয়ারাও কিনলেন। কেউ কেউ সাদা পোশাকে পুলিশ কর্তাকে চিনতে পেরে ছবিও তুললেন।

প্রথমে বিষয়টি দৃষ্টিগোচর হয় নি পুলিশকর্তার পরে দেখেন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে পড়েছে তাঁর ছবি। এদিকে পুলিশ প্রশাসনের এহেন মানবিক মুখ দেখে এলাকাবাসী প্রশাসকের প্রশংসায় পঞ্চমুখ। ওই বিক্রেতা জানান তিনি চিনতেন না পুলিশকর্তাকে। তিনি অনুরোধ করেন ভ্যানটি দেখবার আর তারমধ্যে শুধু লক্ষ রাখাই নয়। একেবারে দাঁড়িপাল্লা হাতে নিয়ে বিক্রিবাটা শুরু করে দেন তন্ময় সরকার।

পুলিশকর্তা জানান তিনি এলাকার শান্তিশৃঙ্খলা ও ট্রাফিকের হাল হকিকত পরখ করতে প্রায়ই সাদা পোশাকে মানুষের ভিড়ে মিশে যান। এটাও তেমনই একটা দিন ছিল। আর যাঁরা পুলিশকর্তার হাত থেকে পেয়ারা কিনলেন তাঁদের তো সানডে জমে গেল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *