কেমন আছেন বুদ্ধবাবু ?

ওয়েব ডেস্কঃ
গুরুতর অসুস্থ হয়ে দক্ষিণ কলকাতার একটি বেসরকারি হাসপাতালে বুধবার দিন বেলা আড়াইটে নাগাদ ভর্তি হলেন প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য। হাসপাতাল সূত্রে খবর পাওয়া যাচ্ছে তাঁকে ক্রিটিক্যাল কেয়ার বিভাগে তাঁকে ভর্তি করা হয়েছে। বুধবার সকাল থেকেই শ্বাসকষ্ট জনিত সমস্যা দেখা দেয় প্রাক্তন মুখ্যমন্ত্রীর। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে তা বেড়ে যায় প্রবলভাবে। প্রাক্তন মুখ্যমন্ত্রীর শরীরে অক্সিজেন স্যাচুরেশন এর মাত্রা ৭০ এর নীচে নেমে আসে। ঝুঁকি না নিয়ে তড়িঘড়ি চিকিৎসকেরা তাকে হাসপাতালে ভর্তি করার পরামর্শ দেন।

প্রয়োজনীয় সমস্ত পরীক্ষার সঙ্গে কোভিড টেস্ট করানো হবে বলে হাসপাতাল সূত্রে খবর। বিগত ১৫ বছর ধরে বুদ্ধদেববাবু শ্বাসকষ্টজনিত সমস্যায় ভুগছেন। তিনি দীর্ঘদিনের সিওপিডি (ক্রনিক অবস্ট্রাক্টিভ পালমোনারি ডিজিজ) আক্রান্ত। বাড়িতে সবসময় পোর্টেবল অক্সিজেন সিলিন্ডারের মাধ্যমে নাকে নল লাগানো থাকত তার। গত বছরেও বেশ কিছুদিন হাসপাতালে কাটাতে হয়েছিল তাঁকে। সেই সময় তিনি খুব বেশিদিন হাসপাতালে থাকতে চান নি তাই ৫ জন অভিজ্ঞ চিকিৎসকের পরামর্শে বাড়িতেই চিকিৎসা চলে তোমার। তার জন্য দলের বেশি টাকা খরচ হয় তা তিনি কখনওই চান না।

বুদ্ধদেব ভট্টাচার্যের শারীরিক অবস্থার খোঁজ নিতে তাঁর দল সিপিআই(এম) এর দলীয় কর্মী ও নেতারা হাজির হন হাসপাতালে। সন্ধ্যায় প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যের শারীরিক অবস্থার খোঁজ নিতে হাসপাতালে যান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। প্রাক্তন মুখ্যমন্ত্রীর শারীরিক অবস্থা নিয়ে তিনি কথা বলেন হাসপাতাল কর্তৃপক্ষ এবং বুদ্ধবাবুর কন্যা সুচেতনা ভট্টাচার্যের সঙ্গেও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *