করোনা কেড়ে নিল বিশিষ্ট সাংবাদিক অঞ্জন বন্দ্যোপাধ্যায়কে

ওয়েব ডেস্কঃ

করোনা কেড়ে নিল প্রখ্যাত সাংবাদিক অঞ্জন বন্দ্যোপাধ্যায়কে । রবিবার রাত সাড়ে নটা নাগাদ কলকাতার একটি বেসরকারি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন এই দিকপাল সাংবাদিক। প্রয়াণকালে তাঁর বয়স হয়েছিল মাত্র ৫৬ বছর। মেধাবী ছাত্র অঞ্জনের স্কুল শিক্ষা নরেন্দ্রপুর রামকৃষ্ণ মিশনে। তারপর প্রসিডেন্সি কলেজ । কলকাতা বিশ্ববিদ্যালয়ে বাংলার স্বর্ণপদক জয়ী অঞ্জন এরপর পেশাগত জীবনে প্রবেশ করেন।

আনন্দবাজার পত্রিকায় কলকাতা এবং দেশের বিভিন্ন ব্যুরো অফিসে কাজ করবার পর তিনি প্রবেশ করেন অডিও ভিসুয়াল সংবাদ মাধ্যমে। ই টিভি , আকাশ বাংলা , ২৪ ঘণ্টার পর আনন্দবাজার পত্রিকার ডিজিটালের সম্পাদকের দায়িত্ব পালন করেন। করোনা আবহে অঞ্জন আবার ফেরেন টেলিভিশনে, টিভি নাইন বাংলার এডিটর হিসাবে। সেখান থেকে আবার ফিরে যান তাঁর সুদীর্ঘ কর্মজীবনের বেশিরভাগ কেটেছে যে চ্যানেলে সেই জি ২৪ ঘণ্টায়। জীবনের শেষ দিন পর্যন্ত সেখানেই চিফ এডিটর হিসাবে নিযুক্ত ছিলেন তিনি।

রাজ্য বিধানসভা নির্বাচনের মধ্যেই কোভিড পজেটিভ হন অঞ্জন। তাঁকে ভর্তি করা হয় একটি বেসরকারি হাসপাতালে। ওই হাসপাতালের স্যাটেলাইট সেন্টারে কিছুদিন থাকার পর বাড়ি ফেরেন। তার কিছুদিন পর আবার জ্বর হয় সঙ্গে ফুসফুসে সংক্রমণ। আর তার ফলেই লড়াই থেমে গেল এই প্রবাদপ্রতিম সাংবাদিকের।

তাঁর অকাল প্রয়াণে শোকের ছায়া বাংলা সংবাদ মাধ্যমে। রাজ্যের মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়ের ভাই অঞ্জন বন্দ্যোপাধ্যায়ের প্রয়াণে শোকবার্তা জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় । এছাড়াও অন্যান্য রাজনৈতিক দল ও সমাজের বিভিন্ন বিশিষ্ট মানুষজন অঞ্জনের প্রয়াণে জানিয়েছেন তাঁর পরিবারকে সমবেদনা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *