চাপ কমাতে ক্রিকেট

ওয়েব ডেস্কঃ

লক ডাউন পরবর্তী সময়ে তথ্য প্রযুক্তি কর্পোরেট ক্ষেত্রের কর্মীদের জমে থাকা কাজের বাড়তি চাপ কমাতে এবার হাতিয়ার হল ক্রিকেট। সল্ট লেক এফসি ব্লকের মাঠে সম্প্রতি হয়ে গেল ৩৬৫অরেঞ্জেস কাপ ২০২১। সাতটি শীর্ষ বাছাই কর্পোরেট দল নিয়ে হয়ে গেল এই কর্পোরেট ক্রিকেট টুর্নামেন্ট। এবারের অরেঞ্জেস কাপে ছ’জনের দলে ছিল একজন করে ‘পাওয়ার ফিল্ডার’। রিজার্ভ বেঞ্চ থেকে উঠে এসে বাড়তি একজন ফিল্ডার ফিল্ডিং করতে পারবে তিন ওভার। আইবিএম, হলদিয়া পেট্রোকেমিক্যালস, এমসিপিআই, ব্রাইনিয়াম ইনফরমেশন টেকনোলজিস, টাটা মোটরস, টিসিজি লাইফ সাইন্সেস ইমোশন, টিসিজি লাইফ সাইন্সেস অ্যাম্বিশন, টিসিজি ডিজিট্যালের মত সাতটি দল। প্রতি শনি ও রবিবার লিগ পর্যায়ের ম্যাচে একে অপরের মুখোমুখি হয় দল গুলি। প্রতিটি ছয় ওভারের ম্যাচ হয় রঙিন জার্সি এবং সাদা কোকাবুরা বলে।

১ ফেব্রুয়ারি অনুষ্ঠিত ফাইনালে চ্যাম্পিয়ন হয় টিসিজি লাইফ সাইন্সেস। টুর্নামেন্টের সেরা খেলোয়াড় হন সৌরভ চাকি, সেরা ব্যাটসম্যান অর্ক মিত্র এবং অভিজিৎ সরকার হন সেরা বোলার। ৩৬৫ অরেঞ্জেস ডট কমের কর্ণধার জয় চট্টোপাধ্যায় ও অন্যান্য কর্তা ব্যাক্তিরা উপস্থিত ছিলেন ফাইনালে ম্যাচের পুরস্কার বিতরণী সভায়।

আয়োজকদের তরফে জানানো হয় সমস্ত কোভিড নিয়মাবলী মেনেই ২৩ জানুয়ারি থেকে ১ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হয়েছে এই টুর্নামেন্ট। এই নিয়ে ১৭ বছরে পা দিল ৩৬৫অরেঞ্জেস কাপ। ২০০৫এ শুরু হওয়া এই টুর্নামেন্টে এ পর্যন্ত ৯০টির ও বেশি কর্পোরেট ক্রিকেট দল অংশগ্রহণ করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *