বাই দ্য ট্রান্স, অফ দ্য ট্রান্স, ফর দ্য পিপল

ওয়েব ডেস্কঃ

রূপান্তরকামী দের জীবন ও তার অদেখা লড়াই নিয়ে ছোট ছবি “আদালান্তে”র ট্রেলার প্রকাশিত হল সম্প্রতি। পুষ্কর ক্রিয়েশন ও অঙ্কিত চৌধুরীর প্রযোজনায় এই ছবিতে অভিনয় করেছেন সুজ়ি ভৌমিক, অভিনন্দন সরকার, সায়ন্তনী গুহঠাকুরতা। রূপান্তরকামীদের যতই মুলস্রোতে ফেরানোর চেষ্টা করা হোক না কেন সমাজ বার বার তাদের হিজড়ে, ছক্কা, মগা বলে উপহাস করেছে। আর তার থেকেই এসেছে তাদের প্রতি সামাজিক অবজ্ঞা, অশ্রদ্ধা। উপেক্ষার অতলে তলিয়ে গেছেন ওঁরা।

এই নিয়েই আসছে আদালান্তে। স্পেনিয় ভাষার আদালান্তের মানে চরৈবেতি। হাজার সামাজিক উপহাস, উপেক্ষা আর সমাজেরই মানসিক প্রতিবন্ধকতাকে পাশ কাটিয়ে ব্যক্তিগত জীবনে লড়াই করেছেন অভিনেত্রী সুজ়ি ভৌমিক। ট্রেইলার দেখে মনে হয় এই ছবি কোথাও সুজ়ির কষ্ট, রক্ত, লড়াইকেই সেলুলয়েডে বন্দী করেছে।

পরিচালক রণদীপ সরকার রূপান্তরকামী সাতরঙা সম্প্রদায়ের সদস্য। তাই কি তাঁদের জীবনের ছোট ছোট আবেগ, অভিঘাতগুলো শটের পরতে নিখুঁত উঠে এসেছে! রূপান্তরী মানুষ মানে প্রচলিত সমাজের ধারণা অনুযায়ী ট্র্যাফিক সিগনাল বা গৃহস্ত বাড়িতে সদ্যজাত শিশু নাচিয়ে মাধুকরীর ছুঁড়ে দেওয়া ভিক্ষাবৃত্তি বা শুধুই যৌনপেশা যে নয় তা খুব জোর দিয়ে বলতে আসছে আদালান্তে। ট্রেইলার দেখে মনে হচ্ছে টলিউডের আনাচে কানাচে কোনও ভিমরুলের চাকেও ঢিল মারতে পারে এই ছোট ছবি।

দেখে নিন আদালান্তের ট্রেইলারএখানেই।

Follow us in facebook , youtube and twitter

One thought on “বাই দ্য ট্রান্স, অফ দ্য ট্রান্স, ফর দ্য পিপল

  • April 23, 2021 at 1:32 pm
    Permalink

    খুব ভাল।। পুরো ছবি টা দেখার অপেক্ষায় আছি।।

    Reply

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *